ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ , ১৬ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

গুচ্ছভুক্ত পদ্ধতিতে নজরুল বিশ্ববিদ্যালয়ে বি ইউনিটের পরীক্ষা

শিক্ষা

আমাদের বার্তা, ময়মনসিংহ 

প্রকাশিত: ০০:০০, ১৯ মে ২০২৩

সর্বশেষ

গুচ্ছভুক্ত পদ্ধতিতে নজরুল বিশ্ববিদ্যালয়ে বি ইউনিটের পরীক্ষা

ময়মনসিংহের ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা গুচ্ছভুক্ত পদ্ধতিতে আগামীকাল শনিবার থেকে শুরু হচ্ছে। শনিবার দুপুর ১২টা থেকে একটা পর্যন্ত অনুষ্ঠিত হবে বি (মানবিক) ইউনিটের পরীক্ষা। নজরুল বিশ্ববিদ্যালয় কেন্দ্র থেকে ৭ হাজার ২৯৫ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন।
উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা গ্রহণের সব প্রস্তুতি নেয়া হয়েছে। পরীক্ষার্থীদের বলবো তারা যেন নির্দিষ্ট সময়ের একটু আগেই কেন্দ্রে প্রবেশ করার প্রস্তুতি গ্রহণ করে। অপ্রত্যাশিত যানজট এড়াতে সবার সহযোগিতা কামনা করা হচ্ছে।
কলা, বিজ্ঞান, ব্যবসায় প্রশাসন অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের মোট ১১৩টি কক্ষে বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার নিরাপত্তা নিশ্চিত করতে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন থাকবে। পরীক্ষাকেন্দ্র ও তার আশেপাশে ১৪৪ ধারা কার্যকর কার্যকর করা হবে।
গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের একটি মেধা তালিকা প্রকাশ করা হবে। এরপর মেধা তালিকায় উত্তীর্ণ শিক্ষার্থীরা তাদের পছন্দমত তালিকাভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। অন্যদিকে প্রত্যেক বিশ্ববিদ্যালয় তাদের আসন সংখ্যার সামর্থের ওপর ভিত্তি করে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করবে। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২৪টি বিভাগে ১ হাজার ৮০টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে। প্রতিটি ইউনিটের ফলাফল জিএসটি গুচ্ছভুক্ত সমন্বিত পরীক্ষার ওয়েবসাইটে (www.gstadmission.ac.bd) প্রকাশ করা হবে।

জনপ্রিয়